সিরিজ জেতার কাছে বাংলাদেশ

মিরপুরে বাংলাদেশ নিউজিল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে। প্রথম ম্যাচে জিতে সিরিজে এগিয়ে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের টস জয়। বাংলাদেশের অধিনায়ক বেছে নিলেন ব্যাটিং।

ওপেনিং জুটিতে দারুণ শুরু টাইগারদের। পঞ্চাশ পেরোনো ওপেনিং জোট। আগের দুই সিরিজ না খেলা লিটনের ব্যাটে ৩৩। পরপর দুই বলে লিটন আর মুশফিক ফেরেন প্যাভিলিয়নে। মিস্টার ডিপেন্ডেবলের গোল্ডেন ডাক।

এরপরে দুই চারে ১২ করে ফেরেন সাকিবও। অন্য ওপেনার নাঈম শেখের রান ৩৯। বাংলাদেশ স্কোর বোর্ডে ১৪১ তোলে রিয়াদ আর নুরুল হাসান সোহানের ব্যাটে। রিয়াদ ৩৭ করে অপরাজিত আর সোহানের ব্যাট থেকে আসে ১৩ রান।

কিউই বোলারদের মধ্যে সেরা বোলিং ফিগার ছিল রাচিন রবীন্দ্রের। তার বোলিং ফিগার ছিল ৪-০-২২-৩। সফরকারী অন্য বোলারদের ফিগার ছিল যথাক্রমে ম্যাকনকি ৪-০-২৪-১, হামিশ বেনেট ৪-০-৩২-১, ব্রেসওয়েল ৩-০-৩০-০, সিয়ার্স ১-০-১১-০।

আগের ম্যাচে ৬০ অল-আউট হয়েছিল নিউজিল্যান্ড। এবার তেমন না হলেও বড় জুটি পায়নি ব্ল্যাকক্যাপস। শুরুতেই সাকিবের উইকেট। ব্লান্ডেল ৬, রবীন্দ্র ১০ রানে করে ফেরেন।

ইয়াং করেন ২২। তবে কিউইরা ম্যাচে থাকে ল্যাথামের অপরাজিত ৬৭ রানে। মাঝে ডি গ্র্যান্ডহোম ৮, নিকোলস ৬ রানে ফেরেন। শেষে আর পেরো ওঠেনি নিউজিল্যান্ড।

শেষ ওভারে ২০ রান দরকার হলেও মোস্তাফিজের ওভারে স্বাগতিকরা তোলে ১৫ রান। ম্যাচ হারে ৪ রানে। বাংলাদেশি বোলারদের বোলিং ফিগার ছিল যথাক্রমে মেহেদি ৪-০-১২-২, নাসুম ৩-০-১৭-১, সাকিব ৪-০-২৯-২, মুস্তাফিজ ৪-০-৩৬-০, মাহমুদউল্লাহ ১-০-৭-০ এবং সাইফ ৪-০-৩৬-০।

চার রানে জিতে ৫ ম্যাচ সিরিজে বাংলাদেশ ২-০তে এগিয়ে গেলেও। ম্যান অব দা ম্যাচ নির্বাচিত হয়েছেন মাহমুদউল্লাহ। এক দিনের বিরতীতে পরের ম্যাচ শুরু রোববার।

সিরিজ জেতার কাছে বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected!!
  • Facebook
  • Twitter
  • LinkedIn
  • More Networks
Copy link
Powered by Social Snap