৩-২ এ সিরিজের নিষ্পত্তি টাইগার্সের

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল গঠনের পর এটাই বাংলাদেশের শেষ ম্যাচ। আগের চার টি-টোয়েন্টিতে একই একাদশ নিয়ে খেলেছিল বাংলাদেশ। এবার একাদশে বিশ্বকাপ দলের সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও শামীম হোসেন। মিরপুরের মন্থর ও অসমান বাউন্সের টার্নিং উইকেট।

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ। নেমে ফিন অ্যালেন ও রাচিন রবীন্দ্রর মারের মুখে বাংলাদেশ। ৫৮ রানের ওপেনিং জুটি। ২৪ বলে ৩ ছক্কা ও ৪ চারে ৪১ রান করেন অ্যালেনের। শরিফুল ভাঙেন ওপেনিং জুটি।

পাওয়ার প্লেতে ছয় ওভারে ৫৮ রান তোলে। বোলিংয়ে এসে ইয়াংকে আউট করেন আফিফ হোসেন। দ্রুত চার উইকেট হারায় ব্ল্যাকক্যাপস। টম ল্যাথাম ও হেনরি নিকোলসের ব্যাটে ঘুরে দাঁড়ায় কিউইরা। সফরকারী ব্যাটারদের রান ছিল রবীন্দ্র ১৭, ল্যাথাম ১৮, ইয়াং ৬, ডি গ্র্যান্ডহোম ৯, নিকোলস ২১। অন্যদিকে বাংলাদেশের সেরা বোলার তাসকিন ৪-০-৩৪-১, নাসুম ২-০-৫-২, শরিফুল ৪-০-৪৮-২, মাহমুদউল্লাহ ৩-০-১৭-০, সৌম্য ২-০-১৪-০, আফিফ ৩-০-১৮-১।

self-Ad

নিউজিল্যান্ডের ১৬১ রান চেজে ৮ উইকেটে বাংলাদেশ করে ১৩৪। এক আফিফ ছাড়া কারো ব্যাটে ছিল না বড় রান। যথাক্রমে বাংলাদেশের ব্যাটাররা রান করেছেন নাঈম ২৩, লিটন ১০, সৌম্য ৪, মুশফিক ৩, আফিফ ৪৯। কিউইদের হয়ে উইকেট নেন, এজাজ ৪-০-২১-১, কুগেলাইন ৩-০-২৩-২, ম্যাকনকি ৩-০-২৫-১, সিয়ার্স ৩-০-২১-১ আর রবীন্দ্র ৩-০-১৯-১। নিউজিল্যান্ড ২৭ রানে জিতে সিরিজ শেষ করে ৩-২ এ। ম্যান অব দা ম্যাচ হোন টম ল্যাথাম আর ম্যান অব দা সিরিজ টম ল্যাথাম ও বাংলাদেশের নাসুম আহমেদ।

৩-২ এ সিরিজের নিষ্পত্তি টাইগার্সের

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected!!
  • Facebook
  • Twitter
  • LinkedIn
  • More Networks
Copy link
Powered by Social Snap