আইসিসির পরিকল্পনা ২০ দল নিয়ে আয়োজন করবেন বিশ্ব কাপ

বিশ্বে ব্যাপি ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস, এর প্রভাব ও পড়েছে ক্রিকেট অঙ্গনে, তাই স্থগিত হয়ে গেছে গত বছরের টি-টোয়েন্টি বিশ্ব কাপ। করনার কারণে এবারও সংক্ষিপ্ত ফর্ম্যাটের বিশ্ব কাপ হওয়া নিয়ে রয়েছে সংশয়। তবে এর মধ্যেই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্ব কাপ ২০ দলের করার ভাবনা আইসিসি’র।

চলতি বছরই অক্টোবর ও নভেম্বরে ভারতে মাটিতে হওয়ার কথা টি-২০ বিশ্ব কাপ। কিন্তু ভারতে করোনার প্রকোপে শেষ পর্যন্ত এই টুর্নামেন্ট কোথায় আয়োজন করা যায় তা নিয়ে নতুন করে চিন্তা ভাবনা করছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ভারতের পরিবর্তে ২০২১ টি-টোয়েন্টি বিশ্ব কাপ হতে পারে সংযুক্ত আরব আমিরাতে। আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে হওয়ার কথা ২০২২ টি-টোয়েন্টি বিশ্ব কাপ। এর মধ্যেই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্ব কাপ নিয়ে পরিকল্পনা শুরু করে দিল আইসিসি।

[hfe_template id=’81’]

এবার বিশ্ব কাপ দল সংখ্যায় পরিবর্তন এনেছে আইসিসি। কখনও টিম কমিয়েছে তো, কখনও আবার বাড়িয়েছে। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ফের বাড়াতে চলেছে সর্বোচ্চ নিয়ামক সংস্থা। দলে বেড়ে হতে পারে ২০। তবে তার আগে ২০২১ এবং ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে ১৬টি দল। আইসিসি ২০২১ সালের তুলনায় আরও চারটি দলকে ঐ টুর্নামেন্টে যুক্ত করার কথা ভাবছে আইসিসি। টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার কারণে এই পদক্ষেপ বলে মনে করছেন অনেকেই।

আইসিসির পরিকল্পনা ২০ দল নিয়ে আয়োজন করবেন বিশ্ব কাপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll to top
error: Content is protected!!
Share via
Copy link
Powered by Social Snap