প্রায় অর্ধশত বৎসর পুলিশ খুঁজচ্ছে জোডিয়াককে

ছবিতে উইএস সেনেটর টেড ক্রুজ


প্রায় অর্ধশত বৎসর ধরে পুলিশ ও শখের গোয়েন্দারা খুঁজে বেড়াচ্ছে জোডিয়াককে। তার ধারে কাছেও গিয়ে পৌছুতে পারে নি কোনো মতে। সে একজন সরিয়াল কিলার, অন্তত পাঁচটা খুনের দায় তার ঝুলিতে। পুলিশ ও প্রশাসন নাস্তানাবুদ। ১৯৬০ এবং ১৯৭০ দশকে দাপিয়ে সন্ত্রাসী কাজ কারবার করে বেড়িয়েছে উপসাগর এলাকায়। তারপর বেমালুম লাপাত্তা, প্রমানাদি সব লোপাট করে একেবারে উবে গেছে। সে আজো রহস্য হয়ে গেঁথে বসে আছে মানুষের কল্পনায়। ডিম পেড়ে চলেছি –বই, সিনেমা, টিভির সিরিয়াল, ওয়েবের ধারাবাহিক থ্রিলার হয়ে– এবং বেঁচে আছে জট-পাকানো সূত্রগ্রন্থির একটা বেরিয়ে থাকা লেজ হিসেবে।

[hfe_template id=’81’]

বছরকে বছর জল্পনা-কল্পনা আর আনুষাঙ্গিক প্রমানাদির ভিত্তিতে জোডিয়াকের ধোঁয়াসা ধারনার পরামর্শে গোটা বারো লোককে সন্দেহ করা হয়েছে। ষড়যন্ত্র তাত্ত্বিকদের ইশারা উনাবোম্বার টেড ক্যাডজেনস্কি, উইচিতা-র বিটিকে কিলার অথবা চার্লসম্যানসন পরিবারের লোকজনদের দিকে। সামান্য একটু পরিচিতির ভিত্তিতে কেউ কেউ সন্দেহ করছে যে ওরা জোডিয়াকের সন্তান।
আজকাল সোশ্যাল মিডিয়ায় আজগুবি কিছু প্রচার চলছে বিভিন্নজনকে জোডিয়াক বলে অভিগোক করা হচ্ছে। টেক্সাসয়ের সিনেটর টেড ক্রুজও এই অভিযোগ থেকে বাদ পড়লেন না। তবে মজার কথা এই যে প্রমানাদিতে জোডিয়াকের নিশ্চিত প্রথম খুনের বছর দুই পরে টেডের জন্ম।

সূত্র: হিস্ট্রি ডট কম

Please Post Your Comments & Reviews

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected!!
Share via
Copy link
Powered by Social Snap